Home / Uncategorized / আজকের সেরা চাকুরী দেখে নিন

আজকের সেরা চাকুরী দেখে নিন

সরাসরি আবেদন করতে ক্লিক করুন Click here

 

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের চাকরি চাই পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের আজকের আয়োজন। আর সুসংবাদ হলো, এ চাকরিগুলোতে আবেদন করা যাবে বিনা অভিজ্ঞতায়।

অভিজ্ঞতা ছাড়াই আইএফআইসি ব্যাংকে চাকরি, বেতন ৪৫ হাজার টাকা
নতুনদের স্বপ্নের ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আইএফআইসি ব্যাংক লিমিটেড। ‘ম্যানেজমেন্ট ট্রেইনি’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
স্নাতক সম্মানসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের যেকোনো তিনটি পর্যায়ে প্রথম বিভাগ বা সমমানের ফল থাকতে হবে। কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না।
বয়স
আগামী ৩ মে, ২০১৭ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব-৩০ বছর।

বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রথম এক বছরের শিক্ষানবিশকালে প্রতি মাসে বেতন দেওয়া হবে ৪৫ হাজার ১২০ টাকা। সফলভাবে শিক্ষানবিশকাল শেষে প্রার্থীরা ‘সিনিয়র অফিসার’ পদে পদোন্নতি পাবেন। উক্ত পদে ব্যাংকের বেতন স্কেল অনুযায়ী বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
আইএফআইসি ব্যাংকের ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করা যাবে। ওয়েবইসাইটটির ঠিকানা ‘career.ificbankbd.com/’। আবেদন করার সুযোগ থাকছে ৩ মে, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2pkwur0

অভিজ্ঞতা ছাড়াই আকর্ষণীয় পদে নিয়োগ পাচ্ছেন প্রাণে
নতুনদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিল্প প্রতিষ্ঠান প্রাণ। ‘ম্যানেজমেন্ট ট্রেইনি’ পদে ঢাকা, গাজীপুর ও হবিগঞ্জ জেলায় এই নিয়োগ দিচ্ছে প্রতিষ্ঠানটি।
যোগ্যতা
যেকোনো সরকারি বা স্বীকৃত বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং ইনফরমেশন সিস্টেম, ফিন্যান্স, ম্যানেজমেন্ট, মানবসম্পদ ব্যবস্থাপনা বা মার্কেটিং বিষয়ে বিবিএ এবং এমবিএ পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। বিবিএ এবং এমবিএ পর্যায়ে সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.০০ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে জিপিএ ৫.০০-এর মধ্যে কমপক্ষে ৪.০০ থাকতে হবে। পাশাপাশি বাংলা ও ইংরেজি ভাষায় যোগাযোগে দক্ষ হতে হবে। এ ছাড়া মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শিতা থাকতে হবে।

বয়স
আবেদনকারীর বয়সসীমা হতে হবে ২৪ থেকে ৩০ বছর।

আবেদন প্রক্রিয়া
বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে ৪ মে, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2qhl8Do

বিভিন্ন পদে ৪৯ জনকে নিয়োগ দেবে পরমাণু শক্তি কমিশন
নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পরমাণু শক্তি কমিশন। চার ধরনের অস্থায়ী পদে ৪৯ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।
পদসমূহ
সায়েন্টিফিক অফিসার পদে ৩৮ জন নিয়োগ পাবেন। এর মধ্যে ফিজিক্স (মেডিকেল ও নিউক্লিয়ার ফিজিক্সসহ) বিষয়ে ১৫ জন, অ্যাপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে ছয়জন, রসায়ন ও ফলিত রসায়ন বিষয়ে আটজন, কম্পিউটার সায়েন্স বিষয়ে দুজন, এনটোমোলজি একজন, বায়োকেমিস্ট্রি চারজন এবং মাইক্রোবায়োলজি বিষয়ে দুজন। এ ছাড়া জিওলজিস্ট পদে চারজন, ইঞ্জিনিয়ার তিনজন (সিভিল ইঞ্জিনিয়ার একজন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং একজন এবং কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং একজন) এবং মেডিকেল অফিসার চারজনসহ সর্বমোট ৪৯ প্রার্থী ওই পদগুলোতে নিয়োগ পাবেন।

যোগ্যতা
সায়েন্টিফিক অফিসার এবং জিওলজিস্ট পদে সংশ্লিষ্ট বিষয়ে থিসিসসহ এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ইঞ্জিনিয়ার পদপ্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি এবং মেডিকেল অফিসার পদের জন্য কমপক্ষে ৬০ ভাগ নম্বরসহ এমবিবিএস ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। মাধ্যমিক পরীক্ষা থেকে শিক্ষাজীবনের যেকোনো তিনটি পরীক্ষায় প্রথম বিভাগ থাকতে হবে।
বয়স
আবেদনকারীর বয়স ১৫ জুন, ২০১৭ অনুযায়ী ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা কোটাধারী, প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন
নিয়োগপ্রাপ্তরা প্রতি মাসে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা পর্যন্ত বেতন পাবেন।
আবেদন প্রক্রিয়া
সরকার নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে পরমাণু শক্তি কমিশন (www.baec.gov.bd) এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের (www.mopa.gov.bd) ওয়েবসাইটে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মাবলি যথাযথভাবে অনুসরণ করতে হবে। আবেদনপত্র আগামী ১৫ জুন, ২০১৭ পর্যন্ত অফিস চলাকালীন জিইপি, রেজিস্ট্রি ডাক বা কুরিয়ার সার্ভিসযোগে পাঠাতে হবে। আবেদন করার ঠিকানা ‘সচিব, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, পরমাণু ভবন, ই-১২/এ, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭’।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2oOsxtL

বিনা অভিজ্ঞতায় ইস্টার্ন ব্যাংকে ১৮ হাজার টাকার চাকরি
নতুনদের স্বপ্নের ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। বিজ্ঞপ্তি অনুযায়ী ‘ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট অফিসার, ক্যাশ এরিয়া’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
বিবিএ, অর্থনীতি বা ব্যবসায় শিক্ষা বিষয়ে স্নাতক অথবা এমবিএম পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.০০ থাকতে হবে। পাশাপাশি লিখিত ও মৌখিক যোগাযোগে দক্ষ হতে হবে। অনলাইনে সফটওয়্যার মডিউল এবং মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনার জন্য কম্পিউটার সম্পর্কে পর্যাপ্ত জ্ঞান থাকতে হবে।
বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ১৮ হাজার টাকা বেতন দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
ইস্টার্ন ব্যাংকের ওয়েবসাইট (www.ebl.com.bd/career) এবং বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে ৫ মে, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2p6qi7F

স্কয়ার গ্রুপে একাধিক পদে চাকরি, নতুনদের জন্যও সুযোগ
জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্কয়ার গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড। ‘এক্সিকিউটিভ, ইন্টারনাল অডিট’ এবং ‘এক্সিকিউটিভ’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

এক্সিকিউটিভ, ইন্টারনাল অডিট
হিসাববিজ্ঞান বা ফিন্যান্স বিষয়ে এমকম বা এমবিএস পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের নলেজ লেভেল সম্পন্ন বা আইসিএমএবিতে এক হাজার ২০০ মার্ক প্রাপ্ত হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক থেকে দুই বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
এক্সিকিউটিভ
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বা ফলিত রসায়ন বিষয়ে এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি কোনো ফার্মাসিউটিক্যালস বা টয়লেট্রিজ কোম্পানিতে এক থেকে দুই বছরের অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা দুই কপি সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ছবি ও কভার লেটারসহ জীবনবৃত্তান্ত ডাকযোগে ও ই-মেইলের মাধ্যমে পাঠিয়ে আবেদন করতে পারবেন। ডাকযোগে আবেদনের ঠিকানা ‘জেনারেল ম্যানেজার, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড, রূপায়ণ সেন্টার (১১তম ফ্লোর), ৭২ মহাখালী সিএ, ঢাকা-১২১২’। এ ছাড়া ই-মেইলে আবেদন করতে পারবেন ‘hrd-stl@squaregroup.com’ ঠিকানায়। আবেদন করা যাবে ২ মে, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2qhCa4w
১৭৮ জন নিয়োগ পানি উন্নয়ন বোর্ডে
জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। বোর্ডের রাজস্ব খাতভুক্ত চার ধরনের পদে ১৭৮ জন যোগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিককে সরাসরি এই নিয়োগ দেওয়া হবে।
পদসমূহ
উচ্চমান সহকারী পদে নয়জন, হিসাব করণিক ৪৭ জন, সার্ভেয়ার প্রকৌশল ২৮ জন, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট ৯৪ জনসহ মোট ১৭৮ চাকরিপ্রার্থী এই নিয়োগ পাবেন।
যোগ্যতা
পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে মাধ্যমিক পরীক্ষা পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন হতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীদের পদসংশ্লিষ্ট অন্যান্য যোগ্যতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স
আগামী ২৪ মে, ২০১৭ অনুযায়ী আবেদনকারীর বয়সসীমা হতে হবে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটাভুক্তদের জন্য বয়সের উচ্চসীমা সর্বোচ্চ ৩২ বছর।

বেতন
পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের বেতন দেওয়া হবে। ২০১৫ সালের সরকারি বেতন স্কেল অনুযায়ী পদগুলোর ন্যূনতম বেতন আট হাজার ৮০০ টাকা এবং সর্বোচ্চ ২৩ হাজার ৪৯০ টাকা।

আবেদন প্রক্রিয়া
জনপ্রশাসন কর্তৃক নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তির সঙ্গে সংযুক্ত ফরমটির আরো নমুনা পাওয়া যাবে পানি উন্নয়ন বোর্ডের ওয়েবসাইটে (www.bwdb.gov.bd)। ফরমটি পূরণ করে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনপত্র সরাসরি অথবা ডাকযোগে ‘পরিচালক, কর্মচারী উন্নয়ন পরিদপ্তর, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, রহমান চেম্বার (দশম তলা), ১২-১৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০’ ঠিকানায় অফিস চলাকালীন পাঠাতে হবে। আবেদন করা যাবে ২৪ মে, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2poizSY
অভিজ্ঞতা ছাড়াই নিয়োগ ব্যাংক এশিয়ায়, বেতন ১২ হাজার টাকা
জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংক এশিয়া লিমিটেড। ‘অ্যাসিস্ট্যান্ট রিলেশনশিপ অফিসার (এআরও)’ পদে ১০০ জনকে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় শিক্ষা, অর্থনীতি, সামাজিক শিক্ষা বা বিজ্ঞান বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক পাস প্রার্থীরা আবেদন শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। দেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতাসম্পন্ন হতে হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষতার পাশাপাশি কম্পিউটার চালনায় পারদর্শিতা থাকতে হবে।
বয়স
আগামী ৩০ এপ্রিল, ২০১৭ পর্যন্ত আবেদনকারীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর।
বেতন
চাকরির শুরুতে নিয়োগপ্রাপ্তদের সর্বনিম্ন বেতন দেওয়া হবে প্রতি মাসে ১২ হাজার টাকা। এ ছাড়া প্রার্থীরা অন্যান্য সুবিধা পাবেন।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা ব্যাংক এশিয়ার ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। ওয়েবসাইটটির ঠিকানা ‘bit.ly/2p67JAA’। আবেদন করা যাবে ২৫ মে, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2pkFbl2

 

 

 

About Rajibnaba

Check Also

কিম জংয়ের অজানা জীবন

কিম জংয়ের অজানা জীবন অনলাইন ডেস্ক ০৮ মে ২০১৭, ০৮:০০  উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *